এখনই বন্ধ হচ্ছে না প্রিয়া সিনেমা, আশঙ্কা ওড়ালেন কর্ণধার অরিজিৎ দত্ত

ষাট বছরের ইতিহাস বুকে নিয়ে আজও দাঁড়িয়ে আছে বাড়িটা। কিন্তু শনিবার সকাল থেকেই তার গেটে তালা। মাল্টিপ্লেক্সের ভিড়েও তো সমানে টক্কর দিয়ে গিয়েছে দক্ষিণ কলকাতার সিঙ্গল স্ক্রিন প্রিয়া সিনেমা। তবে কি শেষ পর্যন্ত বিদায় নিচ্ছে প্রিয়া? আশ্বস্ত করলেন কর্ণধার অরিজিৎ দত্ত। প্রিয়ার যাত্রা এখনই শেষ নয়। শুধু সাময়িক বিরতি মাত্র। “সপ্তাহখানেকের মধ্যেই আবার খুলবে প্রিয়া সিনেমা।” বললেন অরিজিৎ দত্ত।

প্রিয়া সিনেমার সঙ্গে জড়িয়ে কলকাতাবাসীর নস্টালজিয়া। শুধুই তো একটা সিনেমা হল নয়। এর সঙ্গে জড়িয়ে সত্যজিৎ রায়ের গল্প। ‘গুপী গাইন বাঘা বাইন’ তৈরি হওয়ার গল্প। আজও তার চত্বরে পা রাখলেই সেই শিকড়ের গন্ধ পাওয়া যায়। একইভাবে দাঁড়িয়ে আছে হলের নিচের ভিনটেজ গাড়িটাও। ফলে প্রিয়া সিনেমার দরজায় তালা দেখে উদ্বেগ ছড়িয়েছিলই। এর আগেই করোনা পরিস্থিতির জন্য বন্ধ ছিল দেশের সমস্ত সিনেমা হল। ১৫ অক্টোবর থেকে আবার চালু হয়েছে হলগুলি। কিন্তু বাংলা সিনেমার ব্যবসা এবারে বেশ মন্দার দিকেই। কোনো বড় হিন্দি সিনেমাও সামনে নেই। এমন পরিস্থিতিতে উঠে আসছে হলগুলির দূরাবস্থার ছবিও।

“প্রযোজকরা আরেকটু পরিকল্পনা নিয়ে সিনেমা রিলিজ করতে পারতেন। এভাবে একসঙ্গে সমস্ত ছবি রিলিজ করায় ব্যবসা কিছুটা খারাপ হবেই।” বলছেন অরিজিৎ দত্ত। তার মধ্যে এখনও মহামারী করোনার জন্য সতর্কতা তো আছেই। দর্শকের আনাগোনা বেশ কম। সিনেমা ছাড়াও পর্যটন শিল্পের সঙ্গেও জড়িয়ে অরিজিৎ দত্ত। করোনা থাবা বসিয়েছে সেখানেও। তবে প্রিয়া সিনেমার ব্যবসা নিয়ে রীতিমতো চিন্তিত তিনি। কিন্তু তবুও লড়াই ছাড়তে রাজি নন অরিজিৎ দত্ত। বলছেন, “অনেকদিন হল বন্ধ ছিল। কিছু যন্ত্রপাতির পরিচর্যার তো প্রয়োজন হয়। তাছাড়া এখন কোনো বড়ো ধরনের শো নেই। ফলে সপ্তাহখানেক বন্ধ থাকবে প্রিয়া।” তবে খুব শিগগিরি ফিরে আসবে আবারও। ক্রমশ গোটা ইন্ডাস্ট্রিই ঘুরে দাঁড়াবে, আশাবাদী অরিজিৎ দত্ত।

ছবি ঋণ- প্রিয়া এন্টারটেনমেন্ট

Powered by Froala Editor

আরও পড়ুন
ফুটবল খেলতে গিয়ে চোখে আঘাত; সিনেমার জন্য দাদার কাছে চড়ও খেয়েছেন পান্নালাল

More From Author See More

Latest News See More