মৃত্যুর পরেও কমেনি জনপ্রিয়তা, নতুন বছরেই পর্দায় ফিরছে ইরফানের ছবি

মাত্র ৮ মাস আগে এই পৃথিবী ছেড়ে বিদায় নিয়েছেন তিনি। পিছনে ফেল রেখে গিয়েছিলেন বলিউডের অসংখ্য সিনেমা। ইরফান খান এই প্রজন্মের অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা ছিলেন, এ-বিষয়ে বিতর্কের জায়গা থাকে না। কিন্তু সিনেমার পর্দায় আর কোনোদিন দেখা যাবে না তাঁকে। না, এইখানে একটু ভুল হল। ‘অংরেজি মিডিয়াম’ তাঁর শেষ সিনেমা নয়। আগামী বছরেই মুক্তি পেতে চলেছে ইরফান খানের শেষ সিনেমা। সম্প্রতি সাংবাদিক সম্মেলনে একথা স্পষ্ট করে দিয়েছেন পরিচালক অনুপ সিং।

২০১৭ সালেই তৈরি হয়ে গিয়েছিল অনুপ সিং-এর সিনেমা ‘দ্য সং অফ স্করপিয়নস’। লোকার্নো চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে সেই সিনেমা। কিন্তু এখনও বাণিজ্যিকভাবে মুক্তি পায়নি সিনেমাটি। ফলে খুব বেশি দর্শকের কাছে পৌঁছনো যায়নি। ইরফান খানের সঙ্গেই এই সিনেমায় মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ইরানি অভিনেত্রী গ্লোসিফতে ফারহানি। তাঁকে দেখা যাবে এক আদিবাসী মহিলার চরিত্রে। মূলত এই মহিলার জীবনকে নিয়েই গড়ে উঠেছে সিনেমার প্রেক্ষাপট।

অনুপ সিং-এর ‘কিসসা’ ছবিতেও অভিনয় করেছেন ইরফান খান। আর এবার তাঁকে দেখা যাবে একজন উট বিক্রেতার ভূমিকায়। প্রচলিত নায়কের ভূমিকার বাইরে বেরিয়ে নিজের প্রতিভাকে বারবার প্রমাণ করেছেন ইরফান খান। আর এই শেষ সিনেমাতেও যে দর্শকরা হতাশ হবেন না, সে-কথা হলফ করে বলা যায়। যদিও এখনও সিনেমাটির মুক্তির কোনো নির্দিষ্ট দিন জানানো হয়নি। তবে ইরফান খানকে আবার পর্দায় দেখতে অধীর আগ্রহে অপেক্ষায় থাকবেন তাঁর ভক্তরা।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More