অফিসের ব্যবস্থা এবার নিউটাউনের পার্কেই! থাকছে ওয়াই-ফাই পরিষেবা, ল্যাপটপ টেবিলও

পুরনো কলকাতার সীমা ছাড়িয়ে পূর্বদিকে গেলেই পালটে যায় দৃশ্যপট। পুরোদস্তুর আধুনিক শহর হিসাবে বহুবছর আগেই আত্মপ্রকাশ করেছে নিউটাউন। আর তার অত্যাধুনিক নানা প্রকল্পের মধ্যেই এবার নতুন সংযোজন হিসাবে যুক্ত হতে চলেছে এক ধরণের ওপেন-এয়ার পার্ক। বিশ্ববাংলা গেটের কাছেই প্রায় তৈরি হয়ে এসেছে এই অত্যাধুনিক পার্ক। আর সেখানে থাকছে অবাক করা সব পরিষেবা। পার্কে ওয়াই-ফাই পরিষেবা যেমন থাকবে, তেমনই থাকবে ল্যাপটপ টেবিল এবং গ্যাজেবো।

নিউটাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটির চিফ এগজিকিউটিভ অফিসার অনিমেষ ভট্টাচার্য জানালেন পার্কের বিশদ বিবরণ। “এখানে খোলা হাওয়ায় বিশ্রাম নেওয়ার সঙ্গে মানুষ কাজও করতে পারবেন। আর সেই উদ্দেশ্য মাথায় রেখেই থাকছে ওয়াই-ফাই পরিষেবা এবং ল্যাপটপ টেবিল। আবার কেউ দূর থেকে শহরের দৃশ্য দেখতে চাইলে গ্যাজেবোতেও বসতে পারেন।” তাঁর কথায়, “করোনা অতিমারীর পর অনেক সংস্থাই অফিস থেকে কাজের পরিবর্তে ওয়ার্ক ফ্রম হোমের পথ বেছে নিয়েছে। কিন্তু সারাদিন ঘরে বসে কাজ করতেও তো ভালো লাগে না। এখানে বসে বাইরে বেরোনোর তৃপ্তিও হবে, আবার কাজের সুযোগও থাকছে।”

অনিমেষবাবু জানালেন, প্রকল্পের দায়িত্বে থাকা আধিকারিকরা জানিয়েছেন ২৬ জানুয়ারির মধ্যেই সম্পূর্ণ কাজ শেষ হবে। আর তারপরেই দ্রুত উদ্বোধনের পরিকল্পনা নেওয়া হবে। পার্কের উপর দিয়ে চলে গিয়েছে মেট্রো করিডর। আশেপাশে খাবার ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর দোকান তো আছেই। এমনকি থাকছে কনটেনার টয়লেটও। সব মিলিয়ে এমন একটা অত্যাধুনিক পরিষেবা পুরো এলাকার চেহারাটাই বদলে দিতে চলেছে, একথা বলাই বাহুল্য।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More