মারাদোনার প্রতি শ্রদ্ধা জানিয়ে মিউজিয়াম কেরালার হোটেলে

পৃথিবীর দুই প্রান্তের দুই দেশ। ল্যাতিন আমেরিকার আর্জেন্টিনা এবং এশিয়ার ভারত। আর এই দুই দেশের মধ্যে সেতু হয়ে দাঁড়িয়ে আছে ফুটবল মাদকতা। বছর আটেক আগের কথা। তৃতীয়বারের জন্য ভারতে সেবার পা দিয়েছিলেন ফুটবল রাজপুত্র দিয়েগো মারাদোনা। সেবার কেরালায় এসে ব্লু নাইল হোটেলেই দিন কাটিয়েছিলেন মারাদোনা। এবার সেই হোটেলেই কিংবদন্তি ফুটবলারকে উৎসর্গ করে চালু হতে চলেছে মিউজিয়াম।

২০১২ সালে মারাদোনার কান্নুর ট্যুরিংয়ের সময় ব্যবস্থাপনার সমস্ত দায়িত্ব পড়েছিল এই ব্লু নাইল হোটেল কর্তৃপক্ষের ওপরেই। বিশেষ ব্যবস্থা করা হয়েছিল ৩০৯ নম্বর ঘর। এতদিন ধরে সেখানেই সংরক্ষণ করে হয়েছিল মারাদোনার ব্যবহৃত সমস্ত সামগ্রী— সাবান, টেলিভিশন, খবরের কাগজ, চায়ের কাপ, বিছানার চাদর, অনুরাগীদের দেওয়া চিত্র, এমনকি সিগার পর্যন্ত সব কিছুই।

মারাদোনাকে শ্রদ্ধা জানিয়েই ‘মারাদোনা স্যুট’ হিসাবে নতুন করে নামকরণ করল হোটেল কর্তৃপক্ষ। সেই সঙ্গে সংগ্রহশালা হিসাবে সাধারণের জন্য এই রুম খুলে দেওয়ার ব্যাপারেও সিদ্ধান্ত নিল তারা।

হোটেলের পরিচালক রবীন্দ্রন সম্প্রতি জানান, মারাদোনার জন্য বিশেষ ভিআইপি ব্যবস্থাগ্রহণ করেছিলেন তাঁরা। কিংবদন্তির পছন্দের রাশিয়ান ডিসও প্রস্তুত করা হয়েছিল তাঁর জন্য। সেই সঙ্গে কেরালার মাছ এবং চিংড়ি পরিবেশন করা হয়েছিল তাঁকে। 

আরও পড়ুন
মুলারের উপস্থিতির জন্য প্রেস কনফারেন্স ছেড়ে চলে গিয়েছিলেন মারাদোনা!

২০১২ সালের সেই কান্নুর সফরকালে স্টেডিয়াম ভেসে গিয়েছিল জনস্রোতে। সর্বকালের সেরা ফুটবলারকে সামনে থেকে দেখার উত্তেজনায় ভেসেছিল শহর। কিংবদন্তির মৃত্যুসংবাদে শোকের ছায়া নেমেছে কান্নুরে। হৃদয় ভেঙেছে হাজার হাজার মানুষের। সামান্য স্মৃতিচিহ্নের মধ্যেই তাঁকে যেন এবার খুঁজে পেতে পারেন মানুষ, সে জন্যই এই উদ্যোগ হোটেল কর্তৃপক্ষের...

আরও পড়ুন
‘আমাদের অর্থ নেই, অস্ত্র নেই, আছে শুধু ফুটবল’, বিপ্লবী মারাদোনা ও এক প্রতিশোধের গল্প

Powered by Froala Editor

আরও পড়ুন
বাটানগরে এলেন মারাদোনা, মফস্বলের মাঠে বুক ঠুকে চিৎকার – ‘ভামোস ভামোস...’

More From Author See More

Latest News See More