২০ বছর পর ফের হগওয়ার্টসে হ্যারি-রন-হারমাইনিরা

ঠিক ২০ বছর আগে প্রথমবার পর্দায় দেখা মিলেছিল হ্যারি, রন আর হারমাইনির। তারপর বাকিটা ইতিহাস। একটানা ১০ বছর শিশুদের তো বটেই, সমস্ত বয়সের দর্শকদের আটকে রেখেছিলেন হ্যারি পটার এবং তাঁর হগওয়ার্টস পরিবার। তবে সিরিজের ৮টি সিনেমার পর আর তাঁদের দেখতে পাওয়া যায়নি। মাঝে আরও ১০টা বছর পেরিয়ে গিয়েছে। এখন কেমন আছে হগওয়ার্টস? নতুন বছরে আবারও হগওয়ার্টসে মজতে চলেছে বিশ্ববাসী। আর প্রথমদিনে আবারও হ্যারি পটারকে (Harry Potter) চাক্ষুষ করার সুযোগ পাবেন ভারতীয়রাও। গতকাল আমাজন প্রাইমের পক্ষ থেকে জানানো হয়েছে এমনটাই।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে ‘হ্যারি পটার রিটার্ন টু হগওয়ার্টস’-এর ট্রেলার। ট্রেলারের শুরুতেই দেখা গিয়েছে হ্যারি হেঁটে চলেছে ডিয়াগন অ্যালের বাজারের মধ্যে দিয়ে। তবে বাজারের ভিড় এখন আর নেই। এখন যেন সবটাই মরুপ্রান্তরে পরিণত হয়েছে। হ্যারিও আর আগের অবস্থায় নেই। সে এখন পরিপূর্ণ যুবক। হগওয়ার্টসের ভিতরে ঢুকতেই অবশ্য দৃশ্যটা বদলে যায়। সেখানে থমকে রয়েছে সময়। শুধু ভিতরের মানুষগুলো ছিল না এতদিন। আবার একজন একজন করে ফিরে আসতে শুরু করেছে। হ্যারি, রন হারমাইনিদের পাশাপাশি আসতে শুরু করেছে লেসট্র্যাঞ্জ, হাগরিড, ম্যালফয়রাও। ২০ বছর পর আবার সবাই মুখোমুখি।

ইংরেজি নববর্ষের মাহেন্দ্রক্ষণে হ্যারি পটার সিরিজের রিইউনিয়নের সাক্ষী থাকবে পৃথিবী। এইচবিও এবং স্কাই ম্যাক্সের দৌলতে আমেরিকা এবং ইংল্যান্ডে সম্প্রচারের ঘোষণা হয়ে গিয়েছিল আগেই। এবার ভারতেও সেই অনুষ্ঠান সম্প্রচারের দায়িত্ব নিল আমাজন প্রাইম। পাশাপাশি একইদিনে হ্যারি পটার সিরিজের ৮টি সিনেমা এবং ফ্যান্টাসটিক বিস্টস সিরিজের দুটি সিনেমাও সম্প্রচার করবে আমাজন প্রাইম।

হ্যারি পটার পরিবারের এই রিইউনিয়নে খোদ হ্যারির স্রষ্টা জে কে রাওলিং-কে দেখা যাবে কিনা, এই প্রশ্নও ছিল অনেকের মনে। তবে সম্প্রতি তিনি জানিয়েছেন, এই অনুষ্ঠানের সঙ্গে তিনি কোনোভাবেই যুক্ত নন। এমনকি অনুষ্ঠান সম্প্রচারের আগে তিনি দেখবেন না বলেও জানিয়েছেন। আর গোটা অনুষ্ঠানের মধ্যে নেই কোনো চিত্রনাট্যও। ১০ বছর একটানা কাজ করার পর যে পরিবার ভেঙে গিয়েছিল, তাদের নিছক একসঙ্গে কিছুটা সময় কাটানো নিয়েই অনুষ্ঠান। তবে কলাকুশলীরা কি একেবারেই নিজেদের মতো করে থাকবেন? নাকি হগওয়ার্টসের পরিবেশে এসে আবারও তাঁদের মধ্যে নানা জাদু ক্ষমতার স্ফূরণ ঘটবে? এমনই নানা প্রশ্ন ঘুরছে দর্শকদের মধ্যে। নির্মাতারা অবশ্য কোনো প্রশ্নেরই জবাব দিতে রাজি নন। সব রহস্যের উত্তর মিলবে নববর্ষের দিনেই।

আরও পড়ুন
হ্যারি পটারের ২০ বছরে ‘নতুন সিনেমা’ লাহোরের বিশ্ববিদ্যালয়ে

Powered by Froala Editor

আরও পড়ুন
পশ্চিমবঙ্গের রেশম দিয়ে তৈরি হয়েছিল হ্যারি পটারের টাই!

More From Author See More

Latest News See More