সোনা উপহার দিল ঘূর্ণিঝড়, অন্ধ্রের সমুদ্রতটে ভিড় গ্রামবাসীদের

সাড়া পড়ে গিয়েছে গোটা গ্রামে। নিজের ভাগ্য পরীক্ষা করতে প্রত্যেকেই ছুটছেন সমুদ্রের তীরে। কিছু কি আর বাকি আছে? নাকি যা ছিল ভাগ করে নিয়েছে বাকিরা? ঘূর্ণিঝড় নিবরের পর এভাবেই ঘুম ভাঙল অন্ধ্রপ্রদেশের উপ্পাড়া গ্রামের। কীসের জন্য এত ব্যস্ততা? সমুদ্রের ধারেই যে পাওয়া যাচ্ছে টুকরো টুকরো সোনা। শুধু দু-হাত দিয়ে কুড়িয়ে নিতে পারলেই হল। সবার ভাগ্য অবশ্য প্রসন্ন ছিল না। প্রথম ৫০ জনেই সমস্ত সোনা কুড়িয়ে নিয়েছেন। আর মাথাপিছু তাঁদের উপার্জন মোটামুটি ৩৫০০ টাকা।

ক্রমবর্ধমান অপরাধপ্রবণতা হোক বা জামদানি শাড়ির জন্মস্থান, পূর্ব গোদাবরী জেলার উপ্পাড়া গ্রাম নানাভাবে পরিচিত। এবার তার পরিচয় হল অন্য এক ঘটনার সঙ্গে। কোথা থেকে এল এত সোনা? এই প্রশ্নের সঠিক উত্তর কিন্তু কারোরই জানা নেই। তবে সমুদ্রের বুকেই কোনো এক সময় খোয়া যাওয়া সোনা উঠে এসেছে ঘূর্ণিঝড় নিবরের প্রভাবে। স্থানীয় অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর লভু রাজু জানিয়েছেন, বাড়ি বাড়ি গিয়ে সোনার টুকরোগুলির চরিত্র সম্পর্কে খোঁজ নেওয়া হবে।

অনেকে অবশ্য মনে করছেন, পূর্ববর্তী বেশ কিছু ঘূর্ণিঝড়ে দাক্ষিণাত্যের বেশ কিছু মন্দির ভেসে গিয়েছিল। সেখানে সোনা লুকানো থাকা অসম্ভব নয়। সেই সোনাই হয়তো এতদিন লুকিয়ে ছিল সমুদ্রগর্ভে। তবে কথায় বলে, সমুদ্র সবই ফিরিয়ে দেয়। সেই কথাই যেন আবারও প্রমাণ হল উপ্পাড়ার ঘটনায়।

Powered by Froala Editor

আরও পড়ুন
গালের ভিতর চামড়ার পকেট, চড় মারতেই বেরিয়ে এল সোনার চেন

More From Author See More

Latest News See More