বেশ কয়েক বছর ধরে বাংলাদেশে পাওয়া যাচ্ছে আন্তর্জাতিক নানা ব্র্যান্ডের পণ্য। সম্প্রতি দেশের বাজারে এসেছে আসবাবের ইন্টারন্যাশনাল ব্র্যান্ড 'অ্যাশলে ফার্নিচার হোমস্টোর'।
অ্যাশলে ফার্নিচার হোমস্টোরের জনপ্রিয়তা বিশ্বব্যাপী। আসবাবের নকশায় নিজস্বতা আর নতুনত্ব নিয়ে অ্যাশলে ১৯৪৫ সালে যুক্তরাষ্ট্রে আসবাব বিক্রি শুরু করে। খুব দ্রুত তা ছড়িয়ে পড়ে অন্যান্য দেশেও। ১২৩টি দেশে অ্যাশলে প্রায় ২৫০০০ কর্মী রয়েছেন। গত ডিসেম্বরে ঢাকার ১০৮ গুলশান অ্যভিনিউতে অ্যশলের বাংলাদেশি শাখা চালু হয়েছে। ঐতিহ্যফবাহী প্রাচীন নকশা কিংবা আধুনিক আসবাব – সব পাওয়া যাচ্ছে এখানে। আসবাব প্রস্তুতকারী প্রতিষ্ঠান পারটেক্স হোমস্টোর লিমিটেড বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে এই ব্র্যান্ড।
ইন্টারনেটের যুগে মানুষের রুচির পরিবর্তন হচ্ছে। তাই আসবাবপত্র সম্পর্কেও ধারণা পাল্টাচ্ছে। পারটেক্স স্টার গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মাদ শাহেদও এমনটাই মনে করছেন। বদলে যাওয়া পছন্দের চাহিদা মেটাতে বিশ্বমানের নকশার আসবাব নিয়ে আসছে অ্যাশলে ফার্নিচার হোমস্টোর। কাজী মোহাম্মদ শাহ বলছিলেন, ‘অ্যাশলে’-কে আনার কারণ আসববাবের জগতে এটি বিশ্বের সেরা প্রতিষ্ঠান। বাংলাদেশের মানুষের চাহিদা মেটাতে তাই অ্যাশলে সক্ষম হবে বলেই মনে করছেন কাজী মোহাম্মদ শাহ। সঙ্গে তিনি আরও বলেছেন 'দাম নয়, মানের দিকেই বেশি গুরুত্ব দেয় অ্যাশলে'।