ঢাকার রাস্তায় নীল-সাদা রিক্সা, চালকের আসনে খোদ ‘মেসি’!

ঢাকার রাস্তা দিয়ে ছুটে চলেছে একটি সাইকেল রিক্সা। আর তার আসনে খোদ মেসি। গায়ে আর্জেন্টিনার জার্সি। রিক্সার রংও নীল-সাদা। না, ঢাকার মেসি কোনোদিন এই জার্সি পরে খেলার মাঠে নামেননি। তিনি লিওনেল নন, তাঁর নাম আবু-তাহের মেসি। পিতৃদত্ত নামের সঙ্গে জড়িয়ে যাওয়া এই মেসি নামটাই ক্রমশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই নামেই গোটা শহরের মানুষ চেনেন তাঁকে।

২০১৮ সালের বিশ্বকাপের বাছাইপর্ব থেকে আর্জেন্টিনার বাদ পড়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল। চিরকালের আর্জেন্টিনা ভক্ত আবু তাহের তখন প্রতিজ্ঞা করেছিলেন, শেষ পর্যন্ত যদি আর্জেন্টিনা খেলার সুযোগ পায় তাহলে তাঁর রিক্সাটি রাঙিয়ে নেবেন নীল-সাদা রঙে। শেষ পর্যন্ত অসংখ্য সমর্থকের প্রার্থনা পূরণ হয়েছিল। আর আবু তাহের শুধু রিক্সার রং বদলালেন না, সেইসঙ্গে গায়ে জড়িয়ে নিলেন আর্জেন্টিনার জার্সি। সেই শুরু। ৩ বছর ধরে একইভাবে ছুটে চলেছে তাঁর রিক্সা। মেসির রিক্সা।

জন্ম থেকেই আর্জেন্টিনার ভক্ত আবু তাহের। সেই সময় মারাদোনাকে চিনেছিলেন ফুটবলের ঈশ্বর হিসাবে। এরপর সেই ঐতিহ্য ধরেই এগিয়ে এসেছেন মেসি। আর্জেন্টিনা দলের প্রতিটা খেলোয়াড়কেই আত্মীয় মনে করেন তিনি। তাঁর নামের সঙ্গে মেসির নাম জড়িয়ে যাওয়ায় কখনও লজ্জা পান, আবার কখনও আনন্দও অনুভব করেন। তিনি বলেন, ওই একটা ডাকে তাঁর সারাদিনের ক্লান্তি দূর হয়ে যায়। এমনকি ঢাকা শহরের বহু ব্রাজিল সমর্থক বা অন্য দেশের ফুটবল টিমের সমর্থকও মুগ্ধ তাঁর এই কাণ্ডে। তবে এর বিনিময়ে ঢাকার মেসি শুধু চান, আরও মন দিয়ে খেলুক আর্জেন্টিনার দল।

কোনোদিন আর্জেন্টিনার মেসির সঙ্গে দেখা হয়নি ঢাকার মেসির। যদি কখনও সেই সুযোগ হয়, তাহলেই নিজেকে ধন্য মনে করবেন আবু তাহের। মেসি কি সাড়া দেবেন তাঁর এই ভক্তের আহ্বানে?

আরও পড়ুন
সালকিয়ার মাঠ থেকে বায়ার্ন মিউনিখ, রূপকথার উড়ান বাঙালি ফুটবলারের

তথ্যসূত্রঃ বিবিসি নিউজ বাংলা

আরও পড়ুন
ফুটবলের রাজপুত্রকে বিরল শ্রদ্ধা, আর্জেন্টিনার সর্বোচ্চ নোটে থাকছে মারাদোনার ছবি

Powered by Froala Editor

আরও পড়ুন
মিউজিয়াম থেকে চুরি গেল মোনালিসা, নকল ছবি বিক্রি করে কোটিপতি আর্জেন্টিনার ব্যবসায়ী

More From Author See More