•  
  •  
  •  
  •  
  •  
  •  

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে মুখোমুখি ভারত এবং বাংলাদেশ। রবিবার টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচের সাক্ষী থাকল দুই দেশের সমর্থকরাই। একদিকে চারবারের বিশ্বকাপজয়ী ভারতীয় দল, আর অন্যদিকে অপ্রতিরোধ্য বাংলাদেশ। ম্যাচের মধ্যে বৃষ্টি। শেষ পর্যন্ত নার্ভ ধরে রেখে আবারও জয় ছিনিয়ে আনল বাংলাদেশের কিশোররা।

৩ উইকেটে ভারতীয় দলকে হারিয়ে বিশ্বকাপ ঘরে তুলল বাংলাদেশের ১১ জন দাপুটে কিশোর। ব্যাটিং, বোলিং এমনকি ফিল্ডিং; সমস্ত বিভাগেই যথেষ্ট পারদর্শিতার ছাপ রেখেছে তারা।

প্রথমে ব্যাট করতে নেমে ১৭৭ রানের মাথায় আউট হয়ে যায় ভারতের দশজন ব্যাটসম্যান। প্রথম থেকেই বাংলাদেশ দলের বোলাররা প্রতিপক্ষকে চাপে রেখেছিল। তবে ১৭৮ রানের টার্গেট নেহাৎ কম নয়। বাংলাদেশ দলকেও নানা প্রতিকূলতার মধ্যে দিয়ে এগোতে হয়েছে। আহত ব্যাটসম্যান পারভেজ হোসেইন ইমনের পারফরমেন্স নজর কেড়েছে সকলের। প্রথমেই ৭৯ বলে ৪৭ রান করে দলের মনোবল অনেকটাই চাঙ্গা করে দিতে পেরেছিল পারভেজ।

বাংলাদেশের পারফরমেন্সের প্রশংসায় পিছপা হয়নি ভারতীয় দলের অধিনায়ক প্রিয়ম গর্গ-ও। অন্যদিকে, ভারতীয় দলকেও তাদের পারফরমেন্সের জন্য অভিনন্দন জানিয়েছে বাংলাদেশের অধিনায়ক আকবর আলি। সেইসঙ্গে দীর্ঘদিনের স্বপ্ন পূরণের হাসিও লুকিয়ে রাখেনি আকবর। প্রায় দেড় বছর ধরে অনুশীলন করেই বাংলাদেশ এই সাফল্য অর্জন করতে পেরেছে, মত আকবরের।

বাংলাদেশের বোলার রাকিবুল হাসানের কথায়, প্রতিপক্ষকে নিয়ে চিন্তিত ছিল না বাংলাদেশ দল। দীর্ঘ অনুশীলনের পর তাদের লক্ষ্য ছিল নিজেদের প্রমাণ করা। এবং তারা সেটা করতে পেরেছে। ১১ জন কিশোরের দীর্ঘ অনুশীলনে অবশেষে বাংলাদেশের স্বপ্ন সত্যি হল। ওডিআই ক্রিকেটের ইতিহাসে নতুন উঠে আসা এই দলের অভাবনীয় পারফরমেন্সের কথা মনে রাখবে ক্রিকেট দর্শকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here